Deprecated: Function get_magic_quotes_gpc() is deprecated in /customers/2/1/8/swadhindesh.com/httpd.www/bangla/wp-includes/load.php on line 651 Deprecated: Function get_magic_quotes_gpc() is deprecated in /customers/2/1/8/swadhindesh.com/httpd.www/bangla/wp-includes/formatting.php on line 4382 Deprecated: Function get_magic_quotes_gpc() is deprecated in /customers/2/1/8/swadhindesh.com/httpd.www/bangla/wp-includes/formatting.php on line 4382 Deprecated: Function get_magic_quotes_gpc() is deprecated in /customers/2/1/8/swadhindesh.com/httpd.www/bangla/wp-includes/formatting.php on line 4382 দুর্নীতিবাজ যে-ই হোক না কেনো তাকে অবশ্যই শাস্তি পেতে হবে :রাষ্ট্রপতি | Swadhindesh.com-স্বাধীনদেশ

Sunday , 29 November 2020

Latest News
Home » জাতীয় » দুর্নীতিবাজ যে-ই হোক না কেনো তাকে অবশ্যই শাস্তি পেতে হবে :রাষ্ট্রপতি

দুর্নীতিবাজ যে-ই হোক না কেনো তাকে অবশ্যই শাস্তি পেতে হবে :রাষ্ট্রপতি

রাষ্ট্রপতি আবদুল হামিদ দুর্নীতিবাজ যে-ই হোক না কেনো তাকে অবশ্যই শাস্তি পেতে হবে এমন একটি বার্তা সকল স্তরে পৌঁছে দিতে দুর্নীতি দমন কমিশন (দুদদ) কে পরামর্শ দিয়েছেন।

রোববার বিকেলে বঙ্গভবনে দুদক চেয়ারম্যান ইকবাল মাহমুদের নেতৃত্বে তিন সদস্যের একটি প্রতিনিধিদল সংস্থার বার্ষিক প্রতিবেদন-২০১৭ রাষ্ট্রপতির কাছে হস্তান্তর করতে গেলে তিনি এ পরামর্শ দেন। রাষ্ট্রপতি বলেন, ‘সকল স্তরের দুর্নীতিগ্রস্ত ব্যক্তিদের বিরুদ্ধে কঠোর পদক্ষেপের বার্তা পৌঁছে দিন।’ রাষ্ট্রপতির প্রেস সচিব মোহাম্মদ জয়নাল আবেদিন বলেন, রাষ্ট্রপতি সকল স্তরে দুর্নীতির বিরুদ্ধে সচেতনতা সৃষ্টি ও সামাজিক প্রতিরোধ গড়ে তোলার ওপরও জোর দেন।

রাষ্ট্রপতি বলেন, যুব সমাজ দেশের ভবিষ্যত। কাজেই তারা যাতে দুর্নীতির বিরুদ্ধে প্রতিরোধ গড়ে তুলতে পারে সে জন্য শিক্ষা খাতে দুর্নীতি রোধে কঠোর পদক্ষেপ নেয়ার পরামর্শ দেন। তিনি দুর্নীতির ব্যাপারে কোন ব্যক্তি বা প্রতিষ্ঠানের বিরুদ্ধে নোটিস জারির আগে পুঙ্খানুপুঙ্খভাবে তদন্ত করে সঠিক তথ্য যাচাই করার ওপর জোর দেন।

দুর্নীতি দমন কমিশন প্রধান ইকবাল মাহমুদ গত এক বছরের সংস্থার সার্বিক কর্মকান্ড ও সাফল্য সম্পর্কে অবহিত করেন এবং জাতীয় দুর্নীতি দমন সংস্থা হিসেবে দুদকের কর্মকান্ড গতিশীল করতে রাষ্ট্রপতির সহায়তা ও নির্দেশনা কামনা করেন।

দুদক চেয়ারম্যান ইকবাল মাহমুদ বলেন দুর্নীতি দমন কমিশন (দুদক) কোনো ব্যক্তি বা প্রতিষ্ঠানের বিরুদ্ধে মামলা বা তদন্ত করে না। দুদক কাজ করে অপরাধ ও অভিযোগ নিয়ে। কেউ এটাকে অন্যভাবে দেখলে ‘উই আর সরি’। আমরা অন্যায় ও অভিযোগের তদন্ত করি। আমাদের কাছে অভিযোগ ও অপরাধ সংঘঠিত হওয়াটাই গুরুত্বপূর্ণ। রাষ্ট্রপতি আব্দুল হামিদের কাছে ‘দুদক’র বার্ষিক প্রতিবেদন-২০১৭’ হস্তান্তর শেষে বঙ্গভবনের বাইরে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে এ কথা বলেন কমিশনের চেয়ারম্যান ইকবাল মাহমুদ।

সম্প্রতি বিএনপির আট নেতা ও আওয়ামী লীগের এক হুইপসহ চার সংসদ সদস্যের বিরুদ্ধে তদন্ত সিদ্ধান্তের পর দুদক নিয়ে রাজনীতিকদের পাল্টাপাল্টি বক্তব্যের জবাবে ইকবাল মাহমুদ আরও বলেন, আমি সব সময় বলেছি, সমালোচনা আমরা স্বাগতম জানাবো। তবে সমালোচনা গঠনমূলক হওয়া জরুরি। তবে ঘুষখোরদের আমি শেষবারের মতো সতর্ক করতে চাই। তাদের গ্রেফতার আমাদের মূল লক্ষ্য নয়। আমাদের লক্ষ্য হলো আমরা চাই সবাই আইনকে সম্মান করুক, শ্রদ্ধা করুক।

দুর্নীতিবাজ যে-ই হোক না কেনো তাকে অবশ্যই শাস্তি পেতে হবে :রাষ্ট্রপতি Reviewed by on . রাষ্ট্রপতি আবদুল হামিদ দুর্নীতিবাজ যে-ই হোক না কেনো তাকে অবশ্যই শাস্তি পেতে হবে এমন একটি বার্তা সকল স্তরে পৌঁছে দিতে দুর্নীতি দমন কমিশন (দুদদ) কে পরামর্শ দিয়েছে রাষ্ট্রপতি আবদুল হামিদ দুর্নীতিবাজ যে-ই হোক না কেনো তাকে অবশ্যই শাস্তি পেতে হবে এমন একটি বার্তা সকল স্তরে পৌঁছে দিতে দুর্নীতি দমন কমিশন (দুদদ) কে পরামর্শ দিয়েছে Rating:
scroll to top