Deprecated: Function get_magic_quotes_gpc() is deprecated in /customers/2/1/8/swadhindesh.com/httpd.www/bangla/wp-includes/load.php on line 651 Deprecated: Function get_magic_quotes_gpc() is deprecated in /customers/2/1/8/swadhindesh.com/httpd.www/bangla/wp-includes/formatting.php on line 4382 Deprecated: Function get_magic_quotes_gpc() is deprecated in /customers/2/1/8/swadhindesh.com/httpd.www/bangla/wp-includes/formatting.php on line 4382 Deprecated: Function get_magic_quotes_gpc() is deprecated in /customers/2/1/8/swadhindesh.com/httpd.www/bangla/wp-includes/formatting.php on line 4382 Deprecated: Methods with the same name as their class will not be constructors in a future version of PHP; sh_sb_widget has a deprecated constructor in /customers/2/1/8/swadhindesh.com/httpd.www/bangla/wp-content/themes/effectivenews/lib/social/widget.php on line 9 বিচারপতি নিয়োগ আইনের খসড়া প্রস্তুত : আইনমন্ত্রী | Swadhindesh.com-স্বাধীনদেশ

Friday , 5 March 2021

Latest News
Home » TOP TEN » বিচারপতি নিয়োগ আইনের খসড়া প্রস্তুত : আইনমন্ত্রী

বিচারপতি নিয়োগ আইনের খসড়া প্রস্তুত : আইনমন্ত্রী

April 7, 2018 3:40 pm Category: TOP TEN, জাতীয় Comments Off on বিচারপতি নিয়োগ আইনের খসড়া প্রস্তুত : আইনমন্ত্রী A+ / A-

স্বাধীনদেশ অনলাইল : উচ্চ আদালতে বিচারপতি নিয়োগে আইনের খসড়া প্রস্তুত হয়েছে, শিগগিরই এ খসড়া মন্ত্রী পরিষদে উপস্থাপন করা হবে বলে জানিয়েছেন আইন, বিচার ও সংসদ বিষয়ক মন্ত্রী আনিসুল হক এমপি। রাজধানীর অফিসার্স ক্লাবে বাংলাদেশ বার কাউন্সিল আয়োজিত ‘নতুন আইনজীবীদের সনদ প্রদান’ অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্যে তিনি আজ শনিবার এ কথা বলেন। আইনমন্ত্রী আনিসুল হক বলেন, উচ্চ আদালতে বিচারপতি নিয়োগে নতুন আইন প্রণয়ন করা হচ্ছে। ইতোমধ্যে এ আইনের খসড়া তৈরী করা হয়েছে। শিগগিরই এ আইন মন্ত্রীপরিষদে উপস্থাপন করা হবে।

তিনি বলেন, আইনজীবীরা রিটায়ার্ড বেনিফিট পান না। তাই আইনজীবীদের বেনাভোলেন্ড ফান্ডকে আরো সমৃদ্ধ করতে তিনি ৪০ কোটি টাকা প্রদানের ঘোষণা দেন। তিনি জানান, বার কাউন্সিলের জন্য ১৫ তলা ভবন নির্মাণের কার্যক্রম চলছে। এটিও একনেকে পাস হচ্ছে বলে জানান আইনমন্ত্রী।আইনমন্ত্রী বলেন, আইনজীবীদের কল্যাণে বিভিন্ন পদক্ষেপ গ্রহণে সরকার বদ্ধপরিকর। নতুন আইনজীবীদের শুভেচ্ছা জানিয়ে তিনি বলেন, আইন পেশা একটি শুরুত্বপূর্ণ পেশা। এখানে নিয়মিত অধ্যায়ন, সিনিয়রের সঙ্গে থেকে অভিজ্ঞতা অর্জন করতে হবে। তাহলে একজন আইনজীবী হিসেবে নিজেকে প্রতিষ্ঠা করা সম্ভব। এসময় তিনি তার আইনজীবী হওয়ার বিভিন্ন অভিজ্ঞতাও তুলে ধরেন।

অনুষ্ঠানে নতুন আইনজীবীদের শপথ বাক্য পাঠ করান অনুষ্ঠানের প্রধান অতিথি প্রধান বিচারপতি সৈয়দ মাহমুদ হোসেন। বার কাউন্সিলের সনদ নেয়া নবীন আইনজীবীদের শুভেচ্ছা জানিয়ে প্রধান বিচারপতি বলেন, আইনজীবী হিসেবে সফলতা অর্জন করতে হলে প্রয়োজন অধ্যাবসায়। নিরলস শ্রম, সততা ও পেশার প্রতি আন্তরিকতা দিয়ে কাজ করলে তবেই সফলতা পাওয়া যায়। আইনের শাসন ও ন্যায় বিচার প্রতিষ্ঠায় আইনজীবীদের ভূমিকা অপরিসীম।

তিনি বলেন, বার ও বেঞ্চের সমন্বয়ে সুষ্ঠ বিচার ব্যবস্থা গড়ে উঠে। বিচারপ্রার্থী মানুষের ন্যায় বিচার প্রতিষ্ঠায় সকলকে আন্তরিকতার সঙ্গে কাজ করার আহবান জানান প্রধান বিচারপতি। বার কাউন্সিলের এনরোলমেন্ট কমিটির ভারপ্রাপ্ত চেয়ারম্যান বিচারপতি মো. নুরুজ্জামান বলেন, নবীন আইনজীবীদের সিনিয়রদের সঙ্গে কাজ করে অভিজ্ঞতা অর্জন করতে হয়। সিনিয়রদের আইনের বইয়ের সঙ্গে তুলনা করেন নবীনদের উদ্দেশ্যে তিনি বলেন, ভালো আইনজীবী হতে হলে সিনিয়রের সঙ্গে থাকার পাশাপাশি বিভিন্ন আইন,রেফারেন্স জানতে হবে।

বার কাউন্সিলের ভাইস চেয়ারম্যান সিনিয়র এডভোকেট আবদুল বাসেত মজুমদারের সভাপতিত্বে অনুষ্ঠানে আরও বক্তৃতা করেন-বার কাউন্সিলের সদস্য ও বার কাউন্সিলের এক্সিকিউটিভ কমিটির চেয়ারম্যান সিনিয়র এডভোকেট আবদুল মতিন খসরু এমপি, বার কাউন্সিলের নির্বাচিত সদস্য ও ফাইন্যান্স কমিটির চেয়ারম্যান সিনিয়র আইনজীবী শ ম রেজাউল করিম, বার কাউন্সিলের সদস্য জেড আই খান পান্না। বার কাউন্সিলের সদস্য এডভোকেট নজিবুল্লা হিরু অনুষ্ঠান সঞ্চালনা করেন।

এছাড়াও অনুষ্ঠানে উপস্থিত ছিলেন বার কাউন্সিলের সদস্য ও সুপ্রিমকোর্ট আইনজীবী সমিতির সম্পাদক ব্যারিস্টার এএম মাহবুব উদ্দিন খোকনসহ বার কাউন্সিলের বিভিন্ন পর্যায়ের নেতৃবৃন্দ, এনরোলমেন্ট কমিটির সদস্য বিচারপতি ভবানী প্রসাদ সিংহ, সুপ্রিমকোর্টের বিচারপতিরা, সুপ্রিমকোর্টর সিনিয়র আইনজীবীসহ বিপুল সংখ্যক আইনজীবী উপস্থিত ছিলেন।

বিচারপতি নিয়োগ আইনের খসড়া প্রস্তুত : আইনমন্ত্রী Reviewed by on . স্বাধীনদেশ অনলাইল : উচ্চ আদালতে বিচারপতি নিয়োগে আইনের খসড়া প্রস্তুত হয়েছে, শিগগিরই এ খসড়া মন্ত্রী পরিষদে উপস্থাপন করা হবে বলে জানিয়েছেন আইন, বিচার ও সংসদ বিষয়ক স্বাধীনদেশ অনলাইল : উচ্চ আদালতে বিচারপতি নিয়োগে আইনের খসড়া প্রস্তুত হয়েছে, শিগগিরই এ খসড়া মন্ত্রী পরিষদে উপস্থাপন করা হবে বলে জানিয়েছেন আইন, বিচার ও সংসদ বিষয়ক Rating: 0
scroll to top