Deprecated: Function get_magic_quotes_gpc() is deprecated in /customers/2/1/8/swadhindesh.com/httpd.www/bangla/wp-includes/load.php on line 651 Deprecated: Function get_magic_quotes_gpc() is deprecated in /customers/2/1/8/swadhindesh.com/httpd.www/bangla/wp-includes/formatting.php on line 4381 Deprecated: Function get_magic_quotes_gpc() is deprecated in /customers/2/1/8/swadhindesh.com/httpd.www/bangla/wp-includes/formatting.php on line 4381 Deprecated: Function get_magic_quotes_gpc() is deprecated in /customers/2/1/8/swadhindesh.com/httpd.www/bangla/wp-includes/formatting.php on line 4381 রাজধানীর শাহবাগে আন্দোলনকারীদের ওপর পুলিশের টিয়ার শেল ও লাঠিচার্জ | Swadhindesh.com-স্বাধীনদেশ

Thursday , 6 August 2020

Latest News
Home » জাতীয় » রাজধানীর শাহবাগে আন্দোলনকারীদের ওপর পুলিশের টিয়ার শেল ও লাঠিচার্জ

রাজধানীর শাহবাগে আন্দোলনকারীদের ওপর পুলিশের টিয়ার শেল ও লাঠিচার্জ

রাজধানীর শাহবাগে সরকারি চাকরিতে কোটা সংস্কারের দাবিতে আন্দোলনরত শিক্ষার্থীদের ওপর টিয়ারশেল নিক্ষেপ ও লাঠিচার্জ করেছে পুলিশ।

রোববার সন্ধ্যা ৭টা ৫০ এর দিকে পুলিশ আন্দোলনকারীদের ধাওয়া দেয়।এ সময় লাঠিপেটাও শুরু করে পুলিশ। একই সঙ্গে ছোড়া হয় কাঁদানে গ্যাসের শেল। পাঁচ মিনিটের মধ্যে ফাঁকা হয়ে যায় শাহবাগের মোড়। ধাওয়া দিয়ে কয়েকজনকে আটক করে পুলিশ।

পুলিশের লাঠিপেটা ও কাঁদানে গ্যাসের কারণে দিগ্বিদিক ছুটতে থাকে আন্দোলনকারীরা। এ সময় পুলিশও তাদের ধাওয়া করে। আন্দোলনকারীদের অনেকেই বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ের (বিএসএমএমইউ) চত্বরে আশ্রয় নেয়।পুলিশ সেখান থেকে কয়েকজনকে আটক করে।তবে কত জনকে আটক করা হয়েছে তা তাৎক্ষণিকভাবে নিশ্চিত হওয়া সম্ভব হয়নি।

অপরদিকে, আন্দোলনকারীরা পুলিশের লাঠিপেটা ও কাঁদানে গ্যাসের কারণে টিএসসির দিকে পিছু হটে।তখন পুলিশ তাদের ওপর জলকামান নিক্ষেপ করতে থাকে। এসময় চাকরিপ্রার্থীরাও ইট-পাটকেল ছুঁড়তে থাকে। এছাড়া ঢাকা বিশ্ববিদ্যালয় মসজিদেও অবস্থান নিয়েছে অনেক শিক্ষার্থী। মসজিদে নামাজ চললেও রাস্তা থেকে সেখানেও টিয়ারশেল ছুড়ছে পুলিশ। এছাড়া আন্দোলনকারীদের ওপর রাবার বুলেটও নিক্ষেপ করা হয়।

এর আগে সন্ধ্যা থেকেই বিপুল সংখ্যক পুলিশ শাহবাগের দিকে জড়ো হতে থাকে। পূর্ব ঘোষিত কর্মসূচি অনুযায়ী এদিন দুপুর ২টার দিকে ঢাকা বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় লাইব্রেরির সামনে থেকে শিক্ষার্থী ও চাকরিপ্রার্থীদের পদযাত্রা শুরু হয়। পরে রাজু ভাস্কর্য হয়ে নীলক্ষেত ও কাঁটাবন ঘুরে পদযাত্রাটি শাহবাগ মোড়ে আসে। এরপর বিকাল ৩টা থেকে শাহবাগেই অবস্থান নেয় তারা। এতে শাহবাগের চারদিকের সড়কগুলোতে যান চলাচল বন্ধ হয়ে যায়। ফলে পুরো শহরজুড়ে যানজট দেখা দেয়।

রাজধানীর শাহবাগে আন্দোলনকারীদের ওপর পুলিশের টিয়ার শেল ও লাঠিচার্জ Reviewed by on . রাজধানীর শাহবাগে সরকারি চাকরিতে কোটা সংস্কারের দাবিতে আন্দোলনরত শিক্ষার্থীদের ওপর টিয়ারশেল নিক্ষেপ ও লাঠিচার্জ করেছে পুলিশ। রোববার সন্ধ্যা ৭টা ৫০ এর দিকে পুলিশ রাজধানীর শাহবাগে সরকারি চাকরিতে কোটা সংস্কারের দাবিতে আন্দোলনরত শিক্ষার্থীদের ওপর টিয়ারশেল নিক্ষেপ ও লাঠিচার্জ করেছে পুলিশ। রোববার সন্ধ্যা ৭টা ৫০ এর দিকে পুলিশ Rating:
scroll to top