Deprecated: Function get_magic_quotes_gpc() is deprecated in /customers/2/1/8/swadhindesh.com/httpd.www/bangla/wp-includes/load.php on line 651 Deprecated: Function get_magic_quotes_gpc() is deprecated in /customers/2/1/8/swadhindesh.com/httpd.www/bangla/wp-includes/formatting.php on line 4382 Deprecated: Function get_magic_quotes_gpc() is deprecated in /customers/2/1/8/swadhindesh.com/httpd.www/bangla/wp-includes/formatting.php on line 4382 Deprecated: Function get_magic_quotes_gpc() is deprecated in /customers/2/1/8/swadhindesh.com/httpd.www/bangla/wp-includes/formatting.php on line 4382 গাজীপুর ও খুলনার নির্বাচনে ইভিএম বাতিল ও সেনাবাহিনী মোতায়েনের দাবি বিএনপি | Swadhindesh.com-স্বাধীনদেশ

Thursday , 6 May 2021

Latest News
Home » রাজনীতি » গাজীপুর ও খুলনার নির্বাচনে ইভিএম বাতিল ও সেনাবাহিনী মোতায়েনের দাবি বিএনপি

গাজীপুর ও খুলনার নির্বাচনে ইভিএম বাতিল ও সেনাবাহিনী মোতায়েনের দাবি বিএনপি

April 8, 2018 2:38 pm Category: রাজনীতি Comments Off on গাজীপুর ও খুলনার নির্বাচনে ইভিএম বাতিল ও সেনাবাহিনী মোতায়েনের দাবি বিএনপি A+ / A-

গাজীপুর ও খুলনা সিটি করপোরেশন নির্বাচনে ভোট অবাধ ও সুষ্ঠু করতে ইভিএম বাতিল ও সেনাবাহিনী মোতায়েনের দাবি তুলেছে বিএনপি।

একই সঙ্গে সিটি করপোরেশন এলাকায় লেবেল প্লেয়িং ফিল্ড নিশ্চিত করা এবং বিএনপি নেতা-কর্মীদের গ্রেপ্তার বন্ধ করে নির্বাচনী পরিবেশ তৈরির দাবি জানিয়েছে দলটি।

রোববার দুপুরে রাজধানীর নয়াপল্টনে দলের কেন্দ্রীয় কার্যালয়ে সংবাদ সম্মেলনে এসব দাবি তোলেন বিএনপির এই জ্যেষ্ঠ যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী।

তিনি বলেন গাজীপুর ও খুলনা সিটি করপোরেশন নির্বাচনে সেনা মোতায়েন হবে না গত দুদিন ধরে ঘোষণা দিচ্ছে নির্বাচন কমিশনার। ইলেকট্রনিক ভোটের মেশিন ব্যবহারে জনগণের আগ্রহ না থাকলেও নির্বাচন কমিশন অনেক সেন্টারে ইভিএম ব্যবহারের ঘোষণা দিয়েছে। সুতরাং নির্বাচন কমিশন আদৌ দুই সিটির নির্বাচন সুষ্ঠু চায় কি-না তা নিয়ে যথেস্ট সন্দেহ ঘনীভূত হচ্ছে।

নির্বাচন কমিশনের অনেক ঊর্ধ্বতন কর্মকর্তার বক্তব্যে সরকারি ইচ্ছার প্রতিফলন দেখা যায় দাবি করে রিজভী বলেন নির্বাচনী পরিবেশ তৈরি না করে, সরকারি ফর্মূলায় নির্বাচন করতেই ইসি আগাম মন্তব্য দিলেন কি-না সে প্রশ্নটি এখন ক্রমাগত সম্প্রাসারিত হচ্ছে। বর্তমানে দুই সিটিতে লেবেল প্লেয়িং ফিল্ড বলে কিছু নেই।

বিএনপির এই নেতা বলেন, সিইসির প্রধান দায়িত্ব যেকোনো নির্বাচনে সব দলকে নির্বাচনে নিয়ে আসার জন্য সুষ্ঠু নির্বাচনি পরিবেশ সৃষ্টি করা। এটা তারই প্রধান দায়িত্ব এ ক্ষেত্রে যদি সরকার বাধা হয়ে দাঁড়ায় তাহলে সংবিধানের অর্পিত ক্ষমতায় তিনি সব বাধাকে অতিক্রম করে সুষ্ঠু নির্বাচন করতে পারেন।

আইনশৃঙ্খলা বাহিনী দলীয় বাহিনীর মতো কাজ করছে অভিযোগ করে রিজভী বলেন তাদের পক্ষে একটি সুষ্ঠু নিরপেক্ষ ভয়মুক্ত ভোটের পরিবেশ নিশ্চিত করা সম্ভব নয়। ভোটাররাও তাদের ওপর আস্থাশীল হতে পারবেন না। বর্তমান বিরাজমান পরিস্থিতিতে নিরপেক্ষ, অবাধ, সুষ্ঠু ও শান্তিপূর্ণ ভোট নিশ্চিত করতে হলে সেনা মোতায়েন অত্যাবশ্যক।

গাজীপুর ও খুলনার নির্বাচনে ইভিএম বাতিল ও সেনাবাহিনী মোতায়েনের দাবি বিএনপি Reviewed by on . গাজীপুর ও খুলনা সিটি করপোরেশন নির্বাচনে ভোট অবাধ ও সুষ্ঠু করতে ইভিএম বাতিল ও সেনাবাহিনী মোতায়েনের দাবি তুলেছে বিএনপি। একই সঙ্গে সিটি করপোরেশন এলাকায় লেবেল প্লেয় গাজীপুর ও খুলনা সিটি করপোরেশন নির্বাচনে ভোট অবাধ ও সুষ্ঠু করতে ইভিএম বাতিল ও সেনাবাহিনী মোতায়েনের দাবি তুলেছে বিএনপি। একই সঙ্গে সিটি করপোরেশন এলাকায় লেবেল প্লেয় Rating: 0
scroll to top